Header Image

ত্রিশালের দুই জট শিশু কন্যার জন্ম, পরিবার বিপাকে

 

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার পূর্ব চরপাড়া নামক স্থানে আল আমিন মিয়া স্ত্রীর গর্ভ হইতে জট লাগানো দুই শিশু কন্যার জন্ম হয়েছে।

৩ জুলাই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল বিশেষ অস্ত্র পাচারের মাধ্যমে সম্পূর্ণ সুস্থ ভাবে এই জট লাগানো শিশুর জন্মগ্রহণ করানো হয়। শিশু দুটি সুস্থ থাকলেও বিপাকে পড়েছেন মাতা পিতা।

দুটি কন্যা শিশু জট লাগানো হাওয়ায় একসাথে ঘুমাতে হয়, একসাথে খেতে হয় একই বিছানায় শুইতে হয়। শিশু দুটোকে জট থেকে আলাদা করতে হলে অনেক উন্নত চিকিৎসার প্রয়োজন।

এটা অনেক ব্যয় বহুল চিকিৎসা যা এই পরিবারে চিকিৎসা করা সম্ভব হবে না বলে জানিয়েছেন জট শিশু দুটির পরিবার। শিশু দুটি জম্মের পর নাম রাখা হয়েছে একজনের নাম জান্নাতুল ফেরদৌস আরেক জনের নাম ফাতেমা আক্তার। শিশু দুটি জম্মের পর সুস্থ রয়েছেন এবং শিশুর মাও সুস্থ রয়েছেন শুধু বিপাকে পরেছেন চিকিৎসার জন্য। শিশুটির মা ফরিদা বেগমের সাথে কথা বললে তিনি জানান, আমি সরকারের কাছে সহযোগী কামনা করছি যাতে আমাকে আর্থিক সহযোগীতা করে দুটি সন্তানকে উন্নত চিকিৎসা করে আলাদা করতে পারি।

শিশুটির বাবা আলামিনের সাথে কথা বললে তিনি জানান, সরকারের কাছে ও এলাকার বৃত্তবান মানুষের কাছে আবেদন জানাচ্ছি আমার দুটি সন্তানের জীবন রক্ষার্থে মানবিক কাজে সবাই সহযোগীতা করুন আমার ডাচ্ বাংলা একাউন্ড নাম্বার-০১৯০৪৬১২২৮৭
রকেট নাম্বার-০১৮৫১৭৭৩৯২০ এই নাম্বারে আপনারা সহযোগীতার হাত বাড়িয়ে দিলে আমার জট লাগানো সন্তান দুটোকে উন্নত চিকিৎসা জন্য ঢাকা কিম্বা দেশের বাহিরে নিয়ে যেতে পারবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!