Header Image

ভূয়া দলিল করে জমি দখলের অভিযোগ

 

জাহাঈীর আলম:

ময়মনসিংহে ভূমিদস্যু, চাঁদাবাজ, সন্ত্রাসী ও জালিয়াত চক্রের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে নগরীর দক্ষিণপাড়া এলাকায় অসহায় ভুক্তভোগীসহ কয়েক শতাধিক নারী-পুরুষ মানববন্ধনে অংশ নেয়।

এসময় তারা বলেন, আব্দুল বারেক নামের এক হতদরিদ্র অসহায় ব্যক্তি আলাল উদ্দিনের কাছে ৪০ শতাংশ জমি বিক্রি করেন। কিন্তু প্রতারণার মাধ্যমে তার নামে ৯৬ শতাংশ জমি রেকর্ড করা হয়। এমতাবস্থায় আলাল উদ্দিনের মৃত্যু হলে তার পরিবারের সদস্যদের নামে মামলা করেন তাহের উদ্দিনসহ কয়েকজন। পরবর্তীতে তাহের উদ্দিনের পক্ষে ৫৬ শতাংশ জমি ডিগ্রি দেয় আদালত।
এদিকে জমিটি কিনেছেন বলে এলাকায় প্রচার করে দখলে নেন ভূমিদস্যু জয়নাল। পরে তার দেওয়া দলিলটি অসহায় ভুক্তভোগীরা রেজিষ্ট্রি অফিসে যাচাই-বাছাই করলে জাল ও ভূয়া প্রমাণিত হয়।

এখন একই জমি দিজের দাবী করে দখলে নিয়েছেন সাবেক কৃষকলীগ নেতা জহিরুল আলম ওরফে জেড আলম। অসহায় হতদরিদ্র ২০-২৫ জন ভুক্তভোগীদের নানাভাবে ভয়ভীতিসহ হয়রানি করছেন কৃষকলীগের এই নেতা।

মানববন্ধনে মহানগর আওয়ামী লীগের সদস্য সুজাদুল হক মোজাদ দেদী, মহানগর শ্রমিকলীগের সহ সভাপতি নুর নবী, সদর যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মিন্টু, ৩১ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাজমুল হক, ৩২ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আল আমিন, ৩২ নম্বর ওয়ার্ড যুবলীগ নেতা মোফাজ্জল হোসেন মায়া, স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে জেলা কৃষকলীগের সাবেক সভাপতি জহিরুল আলম ওরফে জেড আলম বলেন, আমি কারও জমি জোরপূর্বক দখল করিনি। সঠিক কাগজপত্র দেখে জমি কিনেছি। দলিল ভূয়া হওয়ার প্রশ্নই ওঠেনা। আমার বিরুদ্ধে একটি মহল মিথ্যা ও বানোয়াট অভিযোগ তুলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!