Header Image

ভালুকায় নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র না দেওয়ায় মানববন্ধন

ভালুকা প্রতিনিধি :

ময়মনসিংহের ভালুকায় “ঘুষের মাধ্যমে নিয়োগ বন্ধের দাবিতে মানববন্ধন” ব্যানারে মানববন্ধন করেছে ভুক্তভোগীরা। মানববন্ধনে তাদের দাবী একটি দাখিল মাদ্রাসার সুপার ঘুষের মাধ্যমে দুই আত্মীয়কে নিয়োগের চেষ্টায় বাকী আবেদনকারীদের নিয়োগ পরীক্ষার প্রবেশ পত্র দেওয়া হয়নি।

শুক্রবার (১৮ই আগষ্ট) সকালে উপজেলার সোয়াইল দাখিল মাদ্রাসা মাঠে এ মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে আবেদনকারী ভুক্তভোগী আনার হোসেনের মেয়ে মৌসুমি, আশাদুল আলমের স্ত্রী সালমা, ফরহাদ, তাইজুল ইসলাম, শামীম, খলিল, নুরুল ইসলামের ছেলে তরিকুল ইসলাম ও আসাদুল
জানায়, ওই মাদ্রাসার সুপার রাশেদুল ইসলাম প্রতিষ্ঠানের দুটি পদে চাকরী দেওয়ার কথা বলে তাদের কাছ থেকে মোটা অংকের টাকা নেয়।

কিন্তু শুক্রবার ওই পদ গুলোতে নিয়োগ পরীক্ষার নির্ধারিত সময় থাকলেও তাদের প্রবেশ পত্র দেওয়া হয়নি।

ভুক্তভোগী মৌসুমি জানায়, মাদ্রাসা সুপার তার কাছ থেকে আয়া পদে চাকুরী দেওয়ার জন্য তিন লাখ টাকা নেয়। পরে এ পদে আরো প্রার্থী হওয়ায় তার কাছে দুই লাখ টাকা দাবী করেন তিনি। বাকী টাকা না দেওয়ায় তাকে প্রবেশ পত্র দেওয়া হয়নি।

এমন অভিযোগ শুধু মৌসুমির নয় বাকী সবারই একই অভিযোগ।

মৌসুমির অভিভাবক জানায়, আমরা গরীব মানুষ সুপার আমাদেরকে বলার পর আমরা অনেক কষ্টে টাকা জোগাড় করে দিয়েছি এখন আমার মেয়েকে পরিক্ষার প্রবেশ পত্রটা দেয়নি, উপায় না পেয়ে আমরা মানববন্ধন করতে আসছি।

এ বিষয়ে মাদ্রাসা সুপার রাশেদুল ইসলামের বলেন আমরা বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা আমি কোন টাকা নেয়নি।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আজম খান জানান, তাদের কাছে মাদ্রাসার পিয়ন প্রবেশ পত্র নিয়ে গিয়েছিল তারা রাখেনি, আমাদের বিরুদ্ধে অভিযোগ সত্য নয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হারুনুর রশিদ বলেন আজকে নিয়োগ পরিক্ষার তারিখ ছিল আমরা মাদ্রাসায় গিয়েছি অভিযোগ পাওয়ার পর পরিক্ষা স্থগিত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!