Header Image

মসজিদ, গোরস্হান সহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে ভূমিকা রেখেছেন মেয়র টিটু

 

মফিদুল ইসলাম লাভলু (ময়মনসিংহ)

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম মেয়র মোঃ ইকরামুল হক টিটু তার মেয়াদকালে মসজিদ, মন্দির, গোরস্থান, শম্মানঘাট, ঈদগাহ নির্মাণ ও সংস্কারের বিভিন্ন উদ্যোগের গ্রহণের পাশাপাশি ইমাম, মুয়াজ্জিন, পুরোহিত সহ ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সকলের পাশে থেকেছেন।

ময়মনসিংহ সিটি কর্পোরেশন সূত্রে জানা যায়, জয়নুল আবেদিন পার্কে একটি পূর্ণাঙ্গ মসজিদ নির্মাণ, মহিলাদের জন্য নামাজের স্থান, পাটগুদাম বাসস্ট্যান্ডে একটি মসজিদ নির্মাণ করেছেন এবং মাসকান্দা বাসস্ট্যান্ডে তার উদ্যোগে যাত্রীদের সুবিধার্থে একটি মসজিদ নির্মাণের কাজ চলমান রয়েছে। এছাড়া, পালপাড়ায়, কেওয়াটখালী রেল কলোনী সহ বিভিন্ন স্থানে মেয়র মোঃ ইকরামুল হক টিটুর উদ্যোগে নগরীর বিভিন্ন স্থানে মন্দির নির্মাণ করা হয়েছে। অসংখ্যা মন্দিররের সংস্কারে সহযোগিতা করা হয়েছে।

নগরীর গোরস্তানগুলোকে সংস্কার, সীমানা প্রাচীর তৈরি ছাড়াও নতুন গোরস্তান নির্মাণের উদ্যোগে নিয়েছেন তিনি। এর ফলে গোরস্থানগুলোর পরিবেশ এবং আলো-পানির সরবরাহ সহ অন্যান্য সুবিধা বৃদ্ধি পেয়েছে। ভাটিকাশর, আকুয়া, গুলকিবাড়ি, সুতিয়াখালী গোরস্থান সংস্কার ছাড়াও ২০ নং ওয়ার্ডে নতুন রেলওয়ে গোরস্তান নির্মাণ করে দিয়েছেন।

নগরীর ঈদগাহ মাঠসমূহ সংস্কারের পাশাপাশি তৈরি করা হয়েছে নতুন ঈদগাহ মাঠ। ২০, ২২, ২৪, ২৫ নং ওয়ার্ডে ঈদগাহ মাঠ সংস্কারের পাশাপাশি সতিয়াখালীসহ নগরীরর বিভিন্ন স্থানে নতুন ঈদগাহ মাঠ নির্মাণের উদ্যোগ নিয়েছে। যত প্রত্যন্ত অঞ্চলেই হোকনা কেন যে কোন ধর্মীয় আলোচনাসভা, মিলাদ বা ধর্মীয় প্রতিষ্ঠানের যে কোন আমন্ত্রণে সর্বাগ্রে উপস্থিত থেকেছেন মোঃ ইকরামুল হক টিটু।

মসজিদের ইমাম, মুয়াজ্জিন, মন্দিরের পুরহিত, সেবক সকলের প্রয়োজনে পাশে থাকেন তিনি। ঈদ, পূজায় ইকরামুল হক টিটু উপহার পৌছে যায় সকলের ঘরে ঘরে। ইকরামুল হক টিটু জানান, তিনি দায়িত্বে থাকুন বা না থাকুন ধর্মীয় সকল আয়োজনে তিনি আজীবন সহযোগিতা করে যাবেন। তিনি যদি আবারও সুযোগ পান ধর্মীয় প্রতিষ্ঠানসমূহের উন্নয়নের পাশাপাশি এসব প্রতিষ্ঠানের সাথে যুক্ত মানুষদের জীবনমান উন্নয়নে কাজ অব্যাহত রাখবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!