Header Image

বিপুল ভোটে নির্বাচিত হলেন মসিক মেয়র ইকরামুল হক টিটু

 

মফিদুল ইসলাম লাভলু (ময়মনসিংহ)

ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) নির্বাচনে নজির বিহীন ভোটের ব্যবধানে আবারও মেয়র নির্বাচিত হয়েছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি কর্পোরেশন এর সদ্য সাবেক মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

এই নির্বাচনে তিনি ভোট পেয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৬০৪ ভোট। গত শনিবার (৯ মার্চ) রাত সাড়ে ১০ টায় নগরের তারেক স্মৃতি অডিটোরিয়াম মসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তারা ভোট গণনা শেষে বেসরকারিভাবে এই ফলাফল ঘোষনা করেন। ইকরামুল হক টিটুর নিকটতম প্রতিদ্বন্দ্বী হাতি প্রতীকে সাদেকুল হক খান মিল্কী টজু পেয়েছেন ৩৫ হাজার ৭৬৩ ভোট।

এছাড়াও জেলা আওয়ামী লীগের সভাপতি ঘোড়া প্রতীকে এহতেশামুল আলম পেয়েছেন ১০ হাজার ৭৭৩ ভোট, কৃষকলীগ নেতা হরিণ প্রতীকে রেজাউল হক পেয়েছেন ১ হাজার ৪৮৭ ভোট এবং জাতীয় পার্টির প্রার্থী শহিদুল ইসলাম স্বপন মন্ডল লাঙ্গল প্রতীকে পেয়েছেন ১ হাজার ৩২১ ভোট। এই ফলাফলে মোঃ ইকরামুল হক টিটু তাঁর নিকটতম প্রতিন্দন্দ্বীর চেয়ে ১ লাখ ৩ হাজার ৮৪১ ভোট বেশি পেয়েছেন বলে জানান রিটার্নিং কর্মকর্তা ও ময়মনসিংহের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী। নির্বাচনের সূত্রে জানায় যায় নগরের ৩৩ ওয়ার্ডের মোট ১২৮ টি ভোটকেন্দ্রের ৯৯০ বুথে দেড় হাজার ইভিএমে ভোট-গ্রহণ হয়েছে। প্রতিটি ভোটকেন্দ্রে চারজন পুলিশ ও ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালনের পাশাপাশি গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে পাঁচজন পুলিশ ও ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।

সেই সঙ্গে স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি সাত প্লাটুন বিজিবি,১১ প্লাটুন পুলিশ, আর্মড পুলিশ এবং আনসার সদস্য, ১৭ টিম র‍্যাব এছাড়াও ৩৩ জন নির্বাহী হাকিম (ম্যাজিস্ট্রেট) এবং ১১ জন বিচারিক হাকিম (জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট) দায়িত্ব পালন করছেন। এই নির্বাচনে পাঁচজন মেয়র প্রার্থী ছাড়াও নগরের ৩৩ টি ওয়ার্ডে ১৪৯ জন সাধারণ কাউন্সিলর এবং ১১টি আসনে মোট ৬৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে লড়াই করেছেন। তবে নগরীর ১১ নম্বর ওয়ার্ডে ফরহাদ আলম বিনা-প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হওয়ায় কাউন্সিলর পদে মোট ৩২টি ওয়ার্ডে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

মোট ভোটার সংখ্যা ছিল ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন এর মধ্যে ১ লাখ ৬৩ হাজার ৮৩২ পুরুষ এবং ১ লাখ ৭২ হাজার ৬৫৫ নারী। এছাড়াও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ৯ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!